শান্তিনিকেতন যাচ্ছেন প্রধানমন্ত্রী

রাজনীতি
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

শান্তিনিকেতন যাচ্ছেন প্রধানমন্ত্রী


ভারতের পশ্চিমবঙ্গে শান্তিনিকেতনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৫ মে এই সফরের তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে  'বাংলাদেশ ভবন' উদ্বোধন করবেন।
অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উপস্থিত থাকবেন।  খবর টাইমস অব ইন্ডিয়া।  
বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সবুজকলি সেনকে শেখ হাসিনার সফরের বিষয়টি জানানো হয়েছে। উপাচার্য সবুজকলি জানান, বিশ্বভারতীর আচার্য প্রধানমন্ত্রী মোদিকেও তিনি আমন্ত্রণ জানিয়েছেন। মোদি আসতে আগ্রহ প্রকাশ করেছেন।
বাংলাদেশ হাইকমিশনের পক্ষে উপাচার্যকে জানানো হয়েছে, শেখ হাসিনা ২৪ মে পশ্চিমবঙ্গের বর্ধমানের চুরুলিয়ায় কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সাম্মানিক ডিগ্রি নেবেন।  
পরদিন শান্তিনিকেতনে যাবেন তিনি। কলকাতা শহর থেকে ১৮০ কিলোমিটার উত্তরে অবস্থিত শান্তিনিকেতন শহরে রবীন্দ্রনাথ প্রতিষ্ঠিত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় অবস্থিত।
প্রধানমন্ত্রীর সফরের আগে মঙ্গলবার বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল শান্তিনিকেতনে যাচ্ছে। ২৫ কোটি টাকা খরচ করে 'বাংলাদেশ ভবন' নির্মাণ করেছে বাংলাদেশ সরকার।
বাংলাদেশ ভবনে থাকছে অডিটোরিয়াম, মিউজিয়াম এবং গবেষণার সুবিধা। ইতিমধ্যেই বাংলাদেশের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এক প্রতিনিধি দল নিয়ে ভবনের সবশেষ অবস্থা দেখে এসেছেন।