তারা জাতীয় সংসদ নির্বাচন কিভাবে পরিচালনা করবে: ফখরুল

রাজনীতি
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

তারা জাতীয় সংসদ নির্বাচন কিভাবে পরিচালনা করবে: ফখরুল


যারা একটি সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারে না, জনগণের অধিকারকে প্রতিষ্ঠিত করতে পারে না। তারা জাতীয় সংসদ নির্বাচন কিভাবে পরিচালনা করবে? বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক যৌথসভার পর সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করার যোগ্য নয়। আমরা বার বার করে বলেছি, এই নির্বাচন কমিশনকে শুধু পদত্যাগ নয়, পুনর্গঠন চাই।
খুলনা সিটি নির্বাচনের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খুলনা নির্বাচন আপনারা দেখেছেন। সেই নির্বাচনেও সরকার সেখানকার মানুষের ভোটাধিকার থেকে বঞ্চিত করেছে। পত্র-পত্রিকায়ও এসেছে- আজকে নতুন কায়দায় নতুন রূপে ভোট ডাকাতি শুরু হয়েছে, ভোট কেন্দ্র দখলের রাজনীতি শুরু হয়েছে। এখন সবাই দেখে সবকিছু সুন্দর ও সুষ্ঠু হচ্ছে, কিন্তু সুকৌশলে জনগণের ভোটাধিকার হরণ করে নিয়ে যাচ্ছে।
বিএনপির মহাসচিব দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, সরকারের লক্ষ্য হচ্ছে খালেদা জিয়াকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখতে দীর্ঘ সময় আটকে রাখা। সে জন্য তাকে অন্য মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। খালেদা জিয়া গুরুতর অসুস্থ থাকার পরও সরকার তার চিকিৎসার জন্য কোনো পদক্ষেপ নিচ্ছে না। আমরা বারবার এ বিষয়ে সরকারকে অবহিত করলেও তারা কোনো কর্ণপাত করছে না।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।