জঙ্গিবাদ দুর্বল হয়েছে, নির্মূল হয়নি: কাদের

রাজনীতি
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

জঙ্গিবাদ দুর্বল হয়েছে, নির্মূল হয়নি: কাদের


জঙ্গিবাদ দুর্বল হয়েছে, নির্মূল হয়নি। জঙ্গিবাদ নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে। এ হামলা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে পারেনি। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে ওবায়দুল কাদের গুলশানের ৭৯ নম্বর সড়কে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ নীরবতা পালন করেন। এরপর নিহতদের স্মরণে দোয়া করেন।

পরে সাংবাদিকদের তিনি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে ওই মামলার চার্জশিট দেয়া হচ্ছে। হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনাকে আমরা আইনি ও রাজনৈতিকভাবে মোকাবেলা করে যাচ্ছি। জড়িতরা শাস্তি পাবেই।

আওয়ামী লীগের এ নেতা বলেন, জঙ্গিরা এখন আর সক্রিয় নেই। তারা ক্রমশ দুর্বল হয়ে পড়েছে। আর আমরাও সতর্ক রয়েছি। জঙ্গিরা যেন কোনো দুর্ঘটনা ঘটাতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে।

ওবায়দুল কাদের বলেন, এটা সত্য, হামলার পর বিশ্বে বাংলাদেশকে নিয়ে অনেক কথা বলা হয়েছে। কিন্তু বিদেশিরাই তো নিজেদের ইমেজ ধরে রাখতে পারছে না। আমাদের ইমেজ সংকট কিভাবে বলবেন? তাদের তুলনায় আমাদের দেশ এখন অনেক নিরাপদ।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে নয় ইতালিয়ান, সাত জাপানিজ, একজন ভারতীয়, একজন আমেরিকান-বাংলাদেশ দ্বৈত নাগরিক ও দুজন বাংলাদেশি এবং দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২২ জনকে হত্যা করে। জঙ্গিরা রেস্টুরেন্টে আগত অন্যান্য অতিথি এবং কর্মচারীদের রাতভর জিম্মি করে রাখে। পরদিন সকালে সেনাবাহিনীর কমান্ডোরা ‘অপারেশন থান্ডারবোল্ট’ অভিযান চালায়। এতে পাঁচ জঙ্গি ও একজন পিৎজা শেফ নিহত হয়।