‘বাংলাদেশ এখন বিশ্বের ৩৩ তম অর্থনৈতিক শক্তি’

অর্থনীতি
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

‘বাংলাদেশ এখন বিশ্বের ৩৩ তম অর্থনৈতিক শক্তি’

অনলাইন ডেস্ক: সম্ভাবনাময় বাংলাদেশে বিনিয়োগ করতে সিঙ্গাপুরের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে সিঙ্গাপুরে বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরামের গোলটেবিলে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিনিয়োগ বান্ধব বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিদেশি বিনিয়োগের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এর আগে দেশটির বোটানিক্যাল গার্ডেনে ড্রেনড্রাবিয়াম শেখ হাসিনা নামের অর্কিডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

১৯২৮ সালে প্রতিষ্ঠিত সিঙ্গাপুরের বোটানিক্যাল গার্ডেনে আছে বিরল ও বিলুপ্ত প্রায় ১ হাজারের মত উদ্ভিদ প্রাণী। রয়েছে ২ হাজারের চেয়ে বেশি উদ্ভিদ সংকর। সফরের শেষ দিনে আনুষ্ঠানিকতায় সিঙ্গাপুর সময় সকাল সাড়ে আটটায় ইউনেস্কো ঘোষিত এই ওয়ার্ল্ড হেরিটেস সাইট পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে উদ্বোধন করেন তার নামেকরণ করা ড্রেনড্রাবিয়াম শেখ হাসিনা অর্কিড। বলেন এই অর্কিড বাংলাদেশের জন্য সম্মানের। শেষ দিনের দ্বিতীয় আনুষ্ঠানিকতায় সিঙ্গাপুর বাংলাদেশ বিজনেস ফোরাম ২০১৮ তে যোগ দেন প্রধানমন্ত্রী।

এই অনুষ্ঠানে বক্তব্যে প্রধানমন্ত্রী উদীয়মান বাংলাদেশের চিত্র তুলে ধরেন। বলেন অর্থনীতির নানা সূচকে এগিয়ে যাওয়া বাংলাদেশ এখন বিশ্বের ৩৩ তম অর্থনৈতিক শক্তি।

বিদেশী ব্যবসায়ীদেরকে নিজেদের এই সম্ভাবনার সুযোগ গ্রহণ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল এন্টারপ্রাইজ, সিঙ্গাপুর বিজনেস ভেডারেশনের সাথে বাংলাদেশের এমসিসিআই, এফবিসিসিআই বিভিন্ন সংগঠনের ৪ সমঝোতা স্মারক সই হয়।