আবারো গেইলে বাজিমাত

খেলা
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

আবারো গেইলে বাজিমাত


বোর্ডে রান যতই উঠুক বিপক্ষ দলে ক্রিস গেইলের মতো ব্যাটসম্যান থাকলে কোনও রানই আটকানো সম্ভব নয়। ইডেনে ঘরের মাঠে ১৯১ রান করেও প্রথমে গেইল ঝড় ও পরে অঝোর ধারায় বৃষ্টিই ম্যাচ হারিয়ে দিলো কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর)।
শনিবার ডাকওয়ার্থ লুইস (ডি/এল) নিয়মে কিং ইলেভেন পাঞ্জাব জিতল ৯ উইকেটে।
প্রথমে ব্যাট করে কলকাতা ৭ উইকেটে ১৯১ রান তোলে। ক্রিস লিন ৭৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। জবাবে রান তাড়া করতে নেমে ক্রিস গেইল ও কেএল রাহুল ঝড় তুলে দেন।
গেইলের চেয়ে রাহুল বেশি ভয়ঙ্কর ছিলেন। তবে গেইল যেখানে থাকবেন সেখানে তিনি লাইমলাইট কেড়ে নেবেন সেটাই স্বাভাবিক। এদিন হলও তাই।
রাহুল ২৭ বলে ৬০ রান করে ফিরলেও গেইল ৩৮ বলে ৬২ রান করে অপরাজিত রইলেন। ওয়েস্ট ইন্ডিজ তারকার ব্যাটিং তাণ্ডবে পরপর তিনটি ম্যাচ জিতে নিলো পাঞ্জাব।
কেকেআরের হয়ে এদিন একমাত্র উইকেটটি নিয়েছেন সুনিল নারাইন।
এরআগে টস হেরে ব্যাট করতে নেমে গত ম্যাচের মতো আজ চমক দেখাতে পারেনি কলকাতার বাজির ঘোড়া নারাইন। তরুণ আফগান মুজিবের বলে মাত্র ১ রানে শেষ নারাইনের ইনিংস। প্রাথমিক ধাক্কা সামলে উঠে লিন-উথাপ্পার ব্যাটে।
উথাপ্পা ৩৪ রানে ফিরলে উইকেটে আসে নিতেশ রানা। প্রতিদিনের মতো আজ ব্যাট হাতে রাজা হয়ে উঠতে পারেনি নিতেশ। এরপর অধিনায়ক কার্তিকের সাথে লিনের জুটি। এই জুটি থেকে আসে ৬২ রান। ৪১ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৭৪ রান করে ফিরেন লিন। এবারের আসরে এটি তার প্রথম ফিফটি।
লিনের বিদায়ের পর দায়িত্বটা নিজের কাঁধে তুলে নেয় কার্তিক। তার অপরাজিত ২৮ বরে ৪৩ রানের ইনিংসে ভর করে ১৯১ রান করে কলকাতা। এছাড়া সম্ভাবনা জাগিয়েও ইনিংস লম্বা করতে পারেনি আন্দ্রে রাসেল।
পাঞ্জাবের হয়ে বিরেন্দ্র স্রান ও অ্যান্দ্রে টাই ২টি করে উইকেট শিকার করে।