বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজের সূচি প্রকাশ করলো আফগানিস্তান

খেলা
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজের সূচি প্রকাশ করলো আফগানিস্তান


বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আগামী জুন মাসে ভারতের দেরাদুনে খেলতে ইতোমধ্যে ৩১ সদস্যের প্রাথমিক দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
আগামী ১৪ই জুন বেঙ্গালুরুতে আফগানিস্তান নিজেদের অভিষেক টেস্টে মুখোমুখি হবে ভারতের। তার আগে বাংলাদেশের বিপক্ষে ৩, ৪ ও ৭ জুন তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আফগানিস্তান। দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের সবকটি ম্যাচ।
আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) চেয়ারম্যান আতিফ মাশাল বলেন, জুন মাসের শুরুতে দেরাদুনে টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে এসিবি আনন্দিত। এটি উভয় পক্ষের জন্য প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে একটি ভাল সুযোগ হবে। একইভাবে ক্রিকেট ভক্তরা উভয় পক্ষের মধ্যে ভালো খেলা উপভোগ করবে আশা করি এবং একে অন্যের বিপক্ষে খেলায় অংশ নেয়ার সাক্ষী হওয়ার আরেকটি সুযোগ হবে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, আশা করছি এটি একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক সিরিজ হতে যাচ্ছে।  আফগানিস্তান দলে এই ফর্ম্যাটের জন্য কিছু ভাল খেলোয়াড় রয়েছে এবং তাদের কাছে দেরাদুনের কন্ডিশন পরিচিত। তবে, বাংলাদেশ দলও কম আত্মবিশ্বাসী নয়। আমাদের ছেলেরাও অভিজ্ঞ এবং আমরা সত্যিই ম্যাচগুলোর জন্য উন্মুখ হয়ে আছি।
টি-টোয়েন্টি ফর্ম্যাটে একবারই মুখোমুখি হয়েছিল বাংলাদেশ এবং আফগানিস্তান। ২০১৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ম্যাচে ৯ উইকেটে জিতেছিল বাংলাদেশ।

আফগানিস্তান সফরের চূড়ান্ত সূচি:
৩ই জুন, প্রথম টি-টুয়েন্টি
৫ই জুন, দ্বিতীয় টি-টুয়েন্টি
৭ই জুন, তৃতীয় টি-টুয়েন্টি
দেরাদুনে ম্যাচ শুরু হবে স্থানীয় সময় রাত ৮টায়, বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা।