পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়ালো বাংলাদেশের মেয়েরা

খেলা
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়ালো বাংলাদেশের মেয়েরা


স্পোর্টস ডেস্ক : নারী এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের জয় ছিনিয়ে নিয়েছে সালমা খাতুনের দল। এতে দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে লাল-সবুজের প্রতিনিধিদের বর্তমান অবস্থান টেবিলের চতুর্থ স্থানে।

আজ সোমবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক সালমা। ৪ ওভারে ২২ রান তুলে ভালোই এগিয়ে যাচ্ছিল পাকিস্তান। পঞ্চম ওভারে বোলিংয়ে টাইগ্রেসদের হয়ে আঘাত হানেন নাহিদা আক্তার।

১৯ বলে ১৩ রান করা নাহিদা খানকে আউট করে ওপেনিং জুটি ভাঙ্গেন এই বোলার। একই ওভারের চতুর্থ বলে আরেক ওপেনার মুনিবাকেও ফেরান বাম-হাতি এই স্পিনার। এক ওভারে দুই ওপেনারকে হারিয়ে কিছুটা বিপাকে পড়ে পাকিস্তান শিবির।

তৃতীয় উইকেট জুটিতে ২৮ রান তুলে সেই দলকে এগিয়ে নেন অধিনায়ক বিসমাহ মারুফ ও জেরিয়া খান। তবে রানের গতি প্রায় থেমে যায়। দলীয় ৫০ রানের মাথায় বিসমাহের বিদায়ের পর পাকিস্তান ইনিংসে বড় ধস নামে।

৭ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা। তবে এরপর আর উইকেট যায় নি। সানা মির ও নিদা দার মিলে যোগ করেন ৩৮ রান। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ৯৫ রান তোলে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ২১ রান করেন সানা মির। এদিকে বাংলাদেশের পক্ষে নাহিদা আক্তার দুইটি, রুমানা আক্তার, ফাহিমা খাতুন, সালমা খাতুন একটি করে উইকেট নেন।

৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে আয়েশা রহমানকে হারায় বাংলাদেশ। ২৫ রানের মাথায় বিদায় নেন ফারজানা হক। তবে আরেক ওপেনার শামিমা সুলতানা দলকে টেনে নিয়ে যান। তৃতীয় উইকেটে নিগার সুলতানার সঙ্গে ৩৬ রানের জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে দিয়ে ফেরেন শামিমা। ৩৩ বলে ৩ চারে ৩১ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

শামিমার আউটের পর নিগারের সাথে যোগ দেন ফাহিমা। চতুর্থ উইকেটে ৩৫ রান যোগ করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এই দুই ক্রিকেটার। ১৩ বল আর ৭ উইকেট হাতে রেখে জয় পায় বাংলাদেশ। নিগার ৩৫ বলে ৩ চারে ৩১ রান ও ১৯ বলে ১ চারে ২৩ রান করেন ফাহিমা খাতুন।

বল হাতে এক উইকেট ও ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ২৩ রান করে ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কারে নিজের নাম লেখিয়েছেন ফাহিমা।

এর আগে গতকাল রোববার শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটে হারতে হয় বাংলাদেশ নারী দলকে। ভারতের বিপক্ষে আগামী ৬ জুন নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামবে সালমা-রুমানারা।