‘ফ্রান্সে মেসির মতো কোনো খেলোয়াড় নেই’

খেলা
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

‘ফ্রান্সে মেসির মতো কোনো খেলোয়াড় নেই’


‘সি’ গ্রুপ থেকে তিন ম্যাচ অপরাজিত থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ফ্রান্স। অন্যদিকে ‘ডি’ গ্রুপে অনেকটা ভাগ্যের সহায়তায়ই রানারআপ হয়ে শেষ ষোলর টিকিট পায় আর্জেন্টিনা। শনিবার শেষ আটে ওঠার লড়াইয়ে মাঠে নামবে এই দুই দল।

তবে তার আগে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির ব্যাপারে ফ্রান্সকে সতর্ক করে দিয়েছেন দেশটির সাবেক খেলোয়াড় রবার্তো পিরেস। তার মতে ফ্রান্সের বর্তমান দল শক্তিশালী হলেও, এই দলে মেসির মতো কোন খেলোয়াড় নেই।

শুধু ফ্রান্সেই নয়, পিরেসের মতে সারা বিশ্বে মেসির সমপর্যায়ের ফুটবলার কেবল ক্রিশ্চিয়ানো রোনালদো। পিরেস বলেন, ‘ফ্রান্স দলে মেসির মতো কোন খেলোয়াড় নেই। মেসির সমপর্যায়ে এখন কেবল মাত্র ক্রিশ্চিয়ানো রোনালদোই রয়েছেন।’

এসময় নিজ দলের তারকা খেলোয়াড় আন্তনিও গ্রিজম্যানকে মেসির সমতুল্য ভাবতে আপত্তি জানান পিরেস। তিনি জানান ফ্রান্সে মেসির মতো সেরাদের কাতারে থাকা একমাত্র ফুটবলার ছিলেন জিনেদিন জিদান। মেসির মাঠে নামলে সবকিছু রেখে আর্জেন্টাইন জাদুকরের খেলা উপভোগ করেন বলে জানান পিরেস।

তিনি বলেন, ‘গ্রিজম্যান কখনোই মেসির সমান নয়। ফ্রান্স দলে মেসির কাছাকাছি বলতে কেবল ছিলেন জিনেদিন জিদান। যখন মেসি খেলতে নামে, তখন আমি সবকিছু রেখে তার খেলা দেখি ও উপভোগ করি।’