শাশুড়ির খোঁচাতেই পেনাল্টিতে মাস্টার রাকিতিচ!

খেলা
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

শাশুড়ির খোঁচাতেই পেনাল্টিতে মাস্টার রাকিতিচ!


কয়েকদিন আগে রাকিতিচের প্রেমের গল্প বেশ সাড়া ফেলেছিল সবখানে। কীভাবে একজন নারী তার জীবন পাল্টে দিয়েছে সেটাই বলেছেন। তবে ক্রোয়েশিয়াকে টানা দুই ম্যাচে শেষ পেনাল্টিতে গোল করে রাকিতিচের জয় এনে দেওয়ার পেছনেও যে আরেক নারীর অবদান থাকবে সেটা কি কেউ জানতো?

তবে এবার আর স্ত্রী নন, রাকিতিচের পেনাল্টিতে মাস্টার হওয়ার পেছনে তার শাশুড়ির অবদানের কথা ম্যাচ শেষেই জানালেন তিনি। মূলতঃ শাশুড়ির খোঁচাতেই কি না এতো ভালো পেনাল্টি নিতে পারছেন এই বার্সেলোনা তারকা।

কী ছিল সেই খোচা? জানতে হলে যেতে হবে রাকিতিচের ২০১৪ সালের একটি ম্যাচে। রায়ো ভায়োকানোর বিপক্ষে সেভিয়ার হয়ে পেনাল্টি মিস করেছিলেন রাকিতিচি। সেই সময় তার শাশুড়ি নিজের কুকুরের ছবি তুলে পাঠিয়েছিলেন রাকিতিচকে। আর বলেছিলেন, তার কুকুরও রাকিতিচের চেয়ে ভালো পেনাল্টি নিতে পারবে।

রাশিয়ার বিপক্ষে জয়ের পর অতীতের সেই খোঁচার কথাই সবার আগে মনে আসে রাকিতিচের। তিনি বলেন, ‘ভালেকাসে সেবার পেনাল্টি মিস করার পর আমার শাশুড়ি একটি ছবি পাঠান আমাকে। ওই ছবিটি ছিল মূলত তার পোষ্য কুকুরের ছবি। আর বলেছিলেন, এই কুকুরটিও আমার চেয়ে ভালো পেনাল্টি নিতে পারে এবং গোল করতে পারে।’

শাশুড়ির দেওয়া সেই খোঁচাই যেন ভালো করার টোটকা হিসেবে কাজ করলো রাকিতিচের ফুটবল অধ্যায়ে। দীর্ঘ পরিশ্রম ও অধ্যবসায়ের ফলে তিনি যে সফল হয়েছেন সেটা প্রমাণ করেছেন বিশ্বকাপে। ডেনমার্কের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে এবং রাশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ঠান্ডা মাথায় গোল করে দলকে জেতান রাকিতিচ। ১১ জুলাই, বুধবার দিবাগত রাতে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালের লড়াইয়ে মাঠে নামবে রাকিটিচের ক্রোয়েশিয়া।