লাঞ্চের আগে শ্রীলঙ্কার ৯৯ রানের লিড

অনলাইন ডেস্ক: দিনেশ চান্ডিমাল অপরাজিত আছেন ৮৭ রানেলিড বাড়িয়ে নিচ্ছে শ্রীলঙ্কা। চতুর্থ দিনের লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে সফরকারীদের লিড ৯৯ রানের, স্কোর ৪ উইকেটে ৬১২।
চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনে বাংলাদেশের প্রাপ্তি মাত্র একটি উইকেট। সেঞ্চুরিয়ান রোশেন সিলভাকে ফিরিয়ে উৎসব করলেও খুব একটা সুবিধা করতে পারেনি স্বাগতিকরা লাঞ্চ বিরতির আগে। দিনেশ চান্ডিমালের চমৎকার ব্যাটিংয়ে চট্টগ্রাম টেস্টের নিয়ন্ত্রণ সফরকারীদের হাতে। লঙ্কান অধিনায়ক ৮৭ রানে অপরাজিত থেকে গেছেন লাঞ্চ বিরতিতে, তার সঙ্গে দ্বিতীয় সেশনে ব্যাটিংয়ে নামবেন ২৯ রানে অপরাজিত থাকা নিরোশান ডিকবেলা।

তৃতীয় দিন শেষে বাংলাদেশের চেয়ে ৯ রানে পিছিয়ে ছিল শ্রীলঙ্কা। চতুর্থ দিনের সকালে এই রান টপকে প্রথম ইনিংসে লিড নিয়েছে সফরকারীরা। তৃতীয় দিন শেষে লঙ্কানদের স্কোর ছিল ৩ উইকেটে ৫০৪ রান। প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে বাংলাদেশ করেছিল ৫১৩ রান।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান রোশেন সিলভা ও দিনেশ চান্ডিমাল শ্রীলঙ্কার রান বাড়িয়ে নিতে নেমেছিলেন ব্যাটিংয়ে। দিনের শুরুতে সেঞ্চুরির দেখাও পেয়ে যান রোশেন। আগের দিনের ৮৭ রান নিয়ে দিন শুরু করে পেয়ে যান টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। শতক পূরণ করে বেশিদূর যেতে পারেননি তিনি, আউট হয়ে গেছেন ১০৯ রান করে। মিরাজের বলে ধরা পড়েন উইকেটরক্ষক লিটন দাসের গ্ল্যাভসে।

মুমিনুল হকের দুর্দান্ত সেঞ্চুরিতে প্রথম ইনিংসে বড় স্কোর গড়েও স্বস্তিতে নেই বাংলাদেশ। কুশল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভার চমৎকার দুটি ইনিংসে শ্রীলঙ্কাও জবাবটা দিচ্ছে দারুণ। কুশল খেলেছেন ১৯৬ রানের ঝলমলে ইনিংস। আর ধনঞ্জয়া আউট হওয়ার আগে করে যান ১৭৩ রান। শূন্য রানে প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে তাদের ৩০৮ রানের জুটি শক্ত ভিত গড়ে দেয় সফরকারীদের।

Sign up via our free email subscription service to receive notifications when new information is available.