লাস পালমাসের সাথে সহজ জয় রিয়াল

ফুটবল
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

লাস পালমাসের সাথে সহজ জয় রিয়াল

অনলাইন ডেস্ক: সতীর্থদের সঙ্গে বেলের গোল উদযাপন লাস পালমাসের মাঠে অঘটন এড়ালো রিয়াল মাদ্রিদ। জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে চোখ রেখে শনিবারের ম্যাচে কম শক্তির দল নামান জিনেদিন জিদান। সুযোগ পেয়েই জোড়া গোল করলেন গ্যারেথ বেল। ইতালিয়ান জায়ান্টদের মোকাবিলার আগে লা লিগায় ৩-০ গোলে জিতে প্রস্তুতি সারলো রিয়াল।

চ্যাম্পিয়নস লিগের লড়াই সামনে, তাই ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে সের্হিয়ো রামোস ও টনি ক্রসদের দলের বাইরে রেখেছিলেন জিদান। দলে জায়গা হয় বেল, কাসেমিরো, ভায়েজো ও লুকা মদরিচের।

কম শক্তির এই দল নিয়ে প্রথমে আশঙ্কার মুখোমুখি হয়েছিল রিয়াল। অবনমন অঞ্চলে থাকা লাস পালমাস ৬ মিনিটে সুযোগ তৈরি করে। কায়েরির নিচু শট গোলপোস্টের কিঞ্চিৎ পাশ দিয়ে চলে গেলে সেই যাত্রায় বেঁচে যায় রিয়াল। ১১ মিনিটে তাদের গোলরক্ষক কেইলর নাভাসের কঠিন পরীক্ষা নেয় স্বাগতিকরা। বাঁ দিকে লাফিয়ে পালমাসের চেষ্টা ব্যর্থ করেন দেন কোস্টারিকান গোলরক্ষক।

পরের দুটি সুযোগ নষ্ট করে রিয়াল। ১৪ মিনিটে করিম বেনজিমার শক্তিশালী শট শক্ত হাতে রুখে দেন স্বাগতিক গোলরক্ষক চিচিজোলা। ২৪ মিনিটে আসেনসিওর লক্ষ্যে নেওয়া শট আঙুলের ছোঁয়ায় মাঠের বাইরে পাঠিয়ে রিয়ালকে হতাশ করেন তিনি।

পেনাল্টি থেকে বেলের দ্বিতীয় গোলঅবশ্য ২৭ মিনিটে বেলকে ঠেকাতে পারেননি চিচিজোলা। মদরিচের বাঁকানো ক্রস থেকে সহজেই তাকে পরাস্ত করেন ওয়েলস তারকা। ৩৮ মিনিটে দ্বিতীয় গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় রিয়াল। ক্লাবটির জার্সিতে ৪০০তম ম্যাচ বেনজিমা স্মরণীয় করে রাখেন পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে।

২-০ গোলে বিরতিতে যাওয়া রিয়াল তৃতীয় গোলও পায় পেনাল্টি থেকে। ৫১ মিনিটে পালমাসের ডিবক্সে ফাউলের শিকার হন বেল, শট নিয়ে দ্বিতীয় গোল করতে সফল হন তিনি।

এই জয়ে ৩০ ম্যাচে রিয়াল ৬৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থাকলো। এক ম্যাচ কম খেলে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা, আর অ্যাতলেতিকো (৬৪) এক পয়েন্টে এগিয়ে থেকে দুই নম্বরে।

শনিবার দিবাগত রাতে সেভিয়ার মুখোমুখি হচ্ছে বার্সা। আর রবিবার রাতে দেপোর্তিভো লা করুনাকে স্বাগত জানাবে অ্যাতলেতিকো। গোল ডটকম