বড় জয়ে মাঠ ছাড়লো বার্সেলোনা

ফুটবল
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

বড় জয়ে মাঠ ছাড়লো বার্সেলোনা

চ্যাম্পিয়ানস লীগের প্রথম লেগে বার্সেলোনার সাথে শেষ দেখায় মাঠে লড়াই করে হারলো ইতালির দলটি রোমা। দুই আত্মঘাতী গোলে সহজ জয় পেয়েছে এরনেস্তো ভালভেরদের শিষ্যরা।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ৪-১ গোলে জিতেছে বার্সেলোনা। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন লুইস সুয়ারেস ও জেরার্দ পিকে।

৩৮ মিনিটের গোলেই বদলে গেল চিত্র। গ্যালারিতে হায় হায় রব। বুধবার দিবাগত রাতে রোমার ডি রোসির আত্মঘাতি গোলে ১-০তে লিড পায়। খেলা শুরু ৩৮ মিনিট অপেক্ষা করতে হয়েছে গোলের জন্য বার্সেলোনাকে। তেমন একের পর এক আক্রমণে রোমার গোল মুখ যেনো খুলতে পারছিলো না মেসি-সুয়ারেজরা। ১-০ লিড নিয়ে প্রথমার্ধের খেলা শেষ করে।

দ্বিতীয়াধের শুরুতে বার্সেলোনা তাদের আক্রমণ ভাগের ধার বাড়ায়। তাতে রোমা ৫৬ মিনিটে আবারো গোল রক্ষা করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ায়। বার্সেলোনা ২-০ গোলে এগিয়ে যায়।

মেসির বাড়ানো বল ডি-বক্সের বাম পাশে সুয়ারেজের পা ছুঁয়ে গোলমুখে বাড়ালে অ্যালিসান সেভ করে। কিন্তু ফাঁকা জায়গায় বল পেয়ে আলতো ছোঁয়ায় জেরাড পিকে গোল করে। রোমার জালে প্রথম এসেস্ট গোল পেয়ে ৩-০ গোলে এগিয়ে যায়।

৮০ মিনিটে রোমা ডেকোর গোলে ব্যবধান কমান। তাতে একটু সময় কমানো ব্যবধান ধরে রাখে রোমা। সুয়ারেজের প্রথম গোলে চতুথবার বল রোমার জালে জড়ায় বাসা।

চ্যাম্পিয়ানস লীগের কোয়াটার ফাইনালে ন্যু ক্যাম্পে বার্সেলোনার মুখোমুখি ইতালিয়ান ক্লাবটি রোম।রাতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।