পিএসজির বিপক্ষে নিষিদ্ধই থাকছেন কারভাহাল

অনলাইন ডেস্ক: কোপা দেল রে থেকেই আগেই বিদায় নিশ্চিত হয়েছে রিয়ালের। লা লিগায় চির প্রতিদ্বন্দ্বী বার্সা থেকে পিছিয়ে আছে ১৯ পয়েন্ট ব্যবধানে। রিয়ালের সামনে বলতে গেলে শুধু একটি শিরোপার পথ খোলা আছে। আর তা হল চ্যাম্পিয়ন্স লিগ।

তবে এ ক্ষেত্রেও পাড়ি দিতে হবে বিশাল বাধা। শেষ ষোলোর ম্যাচে মাঠে নামতে হবে নেইমার-কাভানিদের পিএসজির বিপক্ষে। তবে মাঠে নামার আগে বড় এক ধাক্কা খেলো দলটি। নিষেধাজ্ঞার কারণে প্রথম লেগে রাইট-ব্যাক কারভাহালকে ছাড়াই মাঠে নামতে হবে বর্তমান চ্যাম্পিয়নদের।

ডিসেম্বরে কারভাহালকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে তিনটি হলুদ কার্ড পাওয়ায় এক ম্যাচ ও আপোয়েল নিকোশিয়ার বিপক্ষে ম্যাচের শেষ মুহূর্তে সময় নষ্ট করে ইচ্ছাকৃত হলুদ কার্ড পাওয়ার দায়ে আরেক ম্যাচ নিষিদ্ধ করে উয়েফা।

চ্যাম্পিয়ন্স লিগের নিয়মানুযায়ী তিন হলুদ কার্ড পেলে এক ম্যাচ নিষেধাজ্ঞা পেতে হয়। তার দ্বিতীয় ম্যাচের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছিল রিয়াল কর্তৃপক্ষ। কিন্তু মঙ্গলবার উয়েফা তা খারিজ করে দেয়।

উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারি ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ ষোলোর প্রথম লেগে মাঠে নামবে রিয়াল। পরের মাসে ফিরতি লেগ হবে পিএসজির মাঠে।

Sign up via our free email subscription service to receive notifications when new information is available.