দুই দিনে ৫০ কোটি পার করলো ‘পদ্মাবত’

বলিউড
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

দীপিকা-রণবীর জুটির ছবিগুলোর মধ্যে ‘পদ্মাবত’ই প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করেছে। শুধু তাই নয়, রণবীর সিং, শহিদ কাপুর ও সঞ্জয়লীলা বানসালির ছবি মুক্তির প্রথম দিনের আয়ের দিক থেকেও ‘পদ্মাবত’ প্রথম অবস্থানে।

অনেক কাঠখড় পুড়িয়ে আন্দোলন ও হামলার মধ্যেই বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) মুক্তি পায় ‘পদ্মাবত’। মুক্তির প্রথম দিনেই ছবিটি বাজিমাত করে দেয়। আয় করে ১৮ কোটি রুপিও বেশি।

 

দ্বিতীয় দিনে ছবিটির আয় প্রায় দ্বিগুণ। শুক্রবার (২৬ জানুয়ারি) সঞ্জয়লীলা বানসালি ঘরে তোলেন প্রায় ৩২ কোটি রুপি। সব মিলিয়ে দুই দিনে ‘পদ্মাবত’র আয় দাঁড়িয়েছে ৫৬ কোটি রুপিরও বেশি।

সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরও রাজস্থান, গুজরাট ও হরিয়ানার মতো ভারতের বেশকিছু গুরুত্বপূর্ণ রাজ্যে ছবিটি মুক্তি পায়নি। শুক্রবার ছিলো ভারতের সরকারি ছুটি দিন। তাই বক্স অফিস বিশ্লেষকদের দাবি কোন ঝামেলা ছাড়া ‘পদ্মাবত’ মুক্তি পেলে দুই দিনে আয় ছাড়াতো ৭০ কোটি রূপিতে।

দীর্ঘ ৭০০ বছর আগের সময়ের চিত্তরের রানি পদ্মিনীর জীবন নিয়ে বিগ বাজেটের এই চলচ্চিত্রটি গত ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা থাকলেও ভরতের বিভিন্ন রাজ্যে বিক্ষোভ করছে নানা ধর্মীয় সংগঠন। বেশকিছু জায়গায় বিক্ষোভে কণ্ঠ মিলিয়েছেন কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির নেতারাও। এমনকি ছবির প্রধান অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের নাক ও পরিচালকের বানসালির মাথা কেটে ফেলারও হুমকি দিয়েছিলো কর্ণি সেনারা।  

বিক্ষোভকারীদের দাবি ছিলো, দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির আক্রমণ থেকে রক্ষা পেতে রাজপুত রানি পদ্মিনী ১৬ হাজার নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু ‘পদ্মাবতী’ সিনেমায় তার সে মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে। খিলজির সঙ্গে পদ্মিনীর মুখোমুখি কখনও দেখা না হলেও চলচ্চিত্রের গল্পে তাদের মধ্যে একটি স্বপ্নদৃশ্য রাখা হয়েছে। আর এ নিয়েই ঘটেছে নানা ধরনের তাণ্ডব।

‘পদ্মাবত’-এ প্রধান চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। এতে তার সহশিল্পী রণবীর সিং ও শহিদ কাপুর।

Sign up via our free email subscription service to receive notifications when new information is available.