সিলেটে পাথর কোয়ারির মাটি ধসে ৪ শ্রমিক নিহত

অন্যান্য
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

সিলেটে পাথর কোয়ারির মাটি ধসে ৪ শ্রমিক নিহত


সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় পাথর কোয়ারির মাটি ধসে চার শ্রমিক নিহত হয়েছে। এদের মধ্যে দু'জনের লাশ রোববার রাতেই উদ্ধার করা হয়। অপর দু'জনের লাশ পাওয়া যায় সোমবার সকালে।
নিহতরা হলেন— সুনামগঞ্জের মুরাদপুরের আজগর আলীর ছেলে রুহুল মিয়া (২২), হযরত আলীর ছেলে মকিবুর রহমান (৩০), ছনেরবন গ্রামের আশিক আলী (৩০) ও জামালগঞ্জ উপজেলার কলকোঠা গ্রামের আতাবুর রহমান (৩০)।
কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) দীলিপ কুমার নাথ জানান, হাজীর দেগনা এলাকায় উপজেলা আওয়ামী লীগ নেতা আলী আমজাদের মালিকানাধীন পাথর কোয়ারি থেকে পাথর তোলা হচ্ছিল। এক পর্যায়ে রোববার রাত সাড়ে ৯টার দিকে কোয়ারির মাটি ধসে চাপা পড়েন বেশ কয়েকজন শ্রমিক।
তিনি জানান, এরপর রাতেই সেখান থেকে দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়। এছাড়া জীবিত উদ্ধার করা হয় তিনজনকে। এরপর সোমবার সকাল সাড়ে ৯টার দিকে সেখান আরও দুই শ্রমিকের লাশ পাওয়া যায়।
এ ঘটনায় কোয়ারির শ্রমিক সর্দার আব্দুর রউফকে আটক করা হয়েছে জানিয়ে পরিদর্শক দীলিপ কুমার আরও জানান, মরদেহগুলো ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনাস্থলে আর কেউ চাপা পড়ে আছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।