বিটিআরসির নতুন শর্টকোড ‘১০০’

তথ্যপ্রযুক্তি
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

বিটিআরসির নতুন শর্টকোড ‘১০০’

অনলাইন ডেস্ক: বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) পুরানো শর্টকোড '২৮৭২' আর থাকছে না। সোমবার ২৬ ফেব্রুয়ারি থেকে যে কোনো অভিযোগ করতে কলসেন্টারের শর্টকোড '১০০' ব্যবহারের পরামর্শ দিয়েছে বিটিআরসি।

প্রতিষ্ঠানটির সচিব মো. সরওয়ার আলম এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন কলসেন্টার পরিচালনার কাজ আরও সহজ ও বেগবান করতে এই পরিবর্তন আনা হয়েছে।

বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, গ্রাহকদের কাছ থেকে পাওয়া সব অভিযোগ কমিশন কর্তৃক গঠিত 'কমপ্লেইন ম্যানেজমেন্ট টাস্কফোর্স' তদারকি করবে। প্রথম পর্যায়ে টেলিকমিউনিকেশন অপারেটরদের অনিস্পত্তিকৃত অভিযোগগুলো 'কমপ্লেইন ম্যানেজমেন্ট টাস্কফোর্স' গ্রহণ করবে।

দ্বিতীয় পর্যায়ে কল সেন্টার থেকে প্রাপ্ত 'কমপ্লেইন ম্যানেজমেন্ট টাস্কফোর্স' সেগুলো যাচাই বাছাই করে সংশ্লিষ্ট অপারেটরকে পাঠাবে। তৃতীয় পর্যায়ে 'কমপ্লেইন ম্যানেজমেন্ট টাস্কফোর্স' অপারেটরদের কাছ থেকে সমাধান পাওয়ার পর গ্রাহককে জানাবে।

উল্লেখ্য, বর্তমানে দেশে টেলিকমিউনিকেশন সেবা দিতে বিটিআরসি'র কাছ থেকে মোট ২০২৫টি প্রতিষ্ঠান লাইসেন্স নিয়েছে। সাধারণ গ্রাহকরা তাদের কাছ থেকে সেবা নিয়ে থাকেন। আর প্রতারিত হলে কল সেন্টারের মাধ্যমে বিটিআরসি'র কাছে অভিযোগ করেন।